১২ সেকেন্ডে নতুন ফেসবুক অ্যাকাউন্ট!

ফেসবুকের এ যুগে সর্বদাই মানুষ ফেসবুকের দিকে ধাবিত হচ্ছে। প্রযুক্তির আধুনিকায়নে ফেসবুকই পালন করছে মুখ্য ভূমিকা। এ ভূমিকা আরও বেড়ে যায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর কথা থেকে। তিনি বলেছেন, "বাংলাদেশে প্রতি ১২ সেকেন্ডে নতুন একটি ফেইসবুক অ্যাকাউন্ট খোলা হচ্ছে"

বৃহস্পতিবার সংসদে এক সম্পূরক প্রশ্নে সংসদ সদস্য ফরহাদ হোসেন বলেন, ‘আমার নামে একাধিক অ্যাকাউন্ট। আমি এসব চালাই না। এর প্রতিকার কী?’ জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘এটা আপনার একার প্রশ্ন নয়, এটা বাংলাদেশের কোটি কোটি মানুষের প্রশ্ন। বাংলাদেশ এখন ফেইসবুকের দ্বিতীয় দ্রুত বর্ধনশীল দেশ। প্রতি ১২ সেকেন্ডে আমাদের দেশে একটি অ্যাকাউন্ট খোলা হচ্ছে।’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও বিটিআরসির ওয়েবসাইটে গিয়ে প্রতিকার পাওয়ার উপায় সম্পর্কে জানা যাবে বলে জানিয়ে হেল্পলাইনের একটি নম্বরও সংসদকে জানান পলক। নম্বরটি হচ্ছে, ০১৭৬৬৬৭৮৮৮৮। ২৪ ঘণ্টা ফেইসবুক সংক্রান্ত বিষয়ে এখান থেকে পরামর্শ পাওয়া যাবে বলে জানান তিনি।

অন্য এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সরকার ইন্টারনেটকে নিরাপদ করতে নানা পদক্ষেপ নিচ্ছে। আমরা আইসিটি আইন করেছি, পর্নগ্রাফির বিরুদ্ধে আইন করেছি। এছাড়া সমন্বিত সাইবার অ্যাক্ট করছি। এই আইন হয়ে গেলে সুরক্ষা আরো বাড়বে।

দেখেনিন ফেসবুক কর্মীরা কে কত টাকা বেতন পান

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

ধন্যবাদ মন্তব্য করার জন্য।