বাংলাদেশে আসলো শাওমি কিউআই স্মার্ট বাইক

স্মার্টফোন ও ট‍্যাব মেলা ২০১৮ তে বাংলাদেশে আসলো শাওমি কিউআই স্মার্ট বাইক। মেলায় প্রতিষ্ঠানটির স্টলে দেখা মিলছে "কিউআই" নামে স্মার্ট বাইকটির। এই বাইকটি সহজেই ভাঁজ করা যায়। মেলা উপলক্ষ‍্যে স্মার্টফোন ও ট‍্যাব মেলা ২০১৮ উপলক্ষে  শাওমির স্মার্ট বাইকটিতে দিচ্ছে ১০ শতাংশ মূল্যছাড়।
"কিউআই" নামের শাওমির এই স্মার্ট বাইকটিতে ব্যাটারিচালিত মোটর ব্যবহার করা হয়েছে। যার ফলে ব্যাটারি এক বার চার্জ করে অনায়াসেই চলবে ৪৫ কিলোমিটার। এছাড়া চার্জ শেষ হয়ে গেলেও প‍্যাডেল চালিয়ে চালানো যাবে এই স্মার্ট বাইকটি।
এই স্মার্ট বাইকটিতে প‍্যাডেল চালালে বাইকটি তার ব্যাটারি চার্জ করবে। বাইকটি ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে সংযুক্ত করা যাবে।আর ফোনের মাধ্যমে বাইকটিকে নিয়ন্ত্রণ করা যাবে।
শাওমি কিউআই স্মার্ট বাইক


"কিউআই" নামে স্মার্ট বাইকটির সিট তার চালকের উচ্চতা অনুযায়ী অ্যাডজাস্ট করে নেয়া যাবে। আর মোটরসাইকেলের মতই গতিময়তা ধরে রাখার জন্য তিনটি গিয়ার রয়েছে। হাতলের গ্রিপে গিয়ার চেঞ্জার রয়েছে। অ্যালুমিনিয়াম বডির তৈরি শাওমির স্মার্ট বাইকটি সামনের চাকায় ছোট্ট কিন্তু শক্তিশালী একটি মোটর রয়েছে।
শাওমি কিউআই স্মার্ট বাইক ওজন ১৪ কেজি এবং মূল‍্য ৭৪ হাজার ৯৯০ টাকা। স্মার্টফোন ও ট‍্যাব মেলা ২০১৮ উপলক্ষে  শাওমির স্মার্ট বাইকটিতে দিচ্ছে ১০ শতাংশ মূল্যছাড়।