বড় ধরনের পরিবর্তন আসতে যাচ্ছে ফেসবুকর নিউজ ফিডে

ফেসবুক তার নিউজ ফিডে বড় ধরনের পরিবর্তন আনতে যাচ্ছে বলে জানায় গত ১১ জানুয়ারি বৃহস্পতিবার। আগামী সপ্তাহে ফেসবুক এর দুই বিলিয়ন ব্যবহারকারীরা তাদের নিউজ ফিডে বিজনেস, ব্র্যান্ড এবং মিডিয়া থেকে তাদের ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি এর আপডেট গুলো বেশি দেখতে পাবেন।


ফেসবুক সিইও মার্ক জুকারবার্গ তার একটি পোস্টে
ফেসবুক সিইও মার্ক জুকারবার্গ তার একটি পোস্টে বলেন "২০১৮ নতুন বছরের এর জন্য আমাদের বড় চাহিদার মধ্যে একটি হল যে আমরা সব সময় ফেসবুকে ব্যয় করা সময়  যেন ভাল ভাবে ব্যয় করতে পারি। ফেসবুকের মাধ্যমে আমরা মানুষকে মানুষের পাশে দাড়াতে এবং সাহায্য করতে উৎসাহিত করেছি। আমরা একটি জরিপের মাধ্যমে জানতে পেরেছি যে, ব্যবহারকারীদের নিউজ ফিডে ব্যক্তিগত পোস্ট তুলনায় বিজনেস, ব্র্যান্ড এবং মিডিয়া পোস্টের পরিমান বেশি। এতে করে ব্যবহারকারীরা ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি সঙ্গে সম্পর্ক স্থাপনে পিছেয়ে যাচ্ছে। এই কারনে আমরা নিউজ ফিডের এই পরিবর্তন মাধ্যমে ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি সঙ্গে সম্পর্ক আর বৃদ্ধি করব।

মার্ক জুকারবার্গ আরো বলেন- এতে করে ফেসবুক ব্যবহারকারীরা ফেসবুক ব্যবহার করতে আর স্বাচ্ছন্দ্যবোধ করবে। সামাজিক যোগাযোগ মাধ্যম হিসাবে নতুন বছরে আর একধাপ এগিয়ে নিতে নিউজ ফিডের এই পরিবর্তন আনা হচ্ছে বলে তিনি জানান। তিনি আর বলেন এই পরিবর্তন ব্যবহারকারীদের ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি সঙ্গে সম্পর্ক আর বৃদ্ধি করবে।